ব্র্যান্ড এর জয় হোক

সম্প্রতিক সামাজিক যোগাযোগের মাধ্যম সময়ে, ব্র্যান্ডকে তৈরি করা হয়, আকৃতি দেয়া হয় আবার পুনরুথ্থানও করা হয়। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমের কমেন্টগুলোর কমেন্টের কারনে সবগুলো ভেস্তে যেতে পারে। বড় প্রতিষ্ঠানেরও নিয়ন্ত্রন এখন শক্তিশালী ভোক্তাদের হাতে। Southwest এবং Chipotle এর মতো কোম্পানিগুলো কাস্টমারকে ব্যবসায়ের কেন্দ্রে রেখেছে আর শিল্পকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাদের ভিশন-মিশন সম্পর্কে অনেক শক্তিশালী বোধশক্তি রয়েছে।

কোম্পানির অন্ত:স্থলে নিয়ে আসা মানে গভীর প্রতিফলন। কোম্পানি কিভাবে শুরু হয়েছে এবং কোথায় যাচ্ছে এর প্রতি নজর দেয়া। তারপর কোম্পানির মালিকের উচিত তার ব্যবসায় ক্যাটাগরিতে মূল একক ভুমিকা চিহ্নিত করা এবং এটি কিভাবে প্রভাবিত করে তা নির্ধারন করা।

আনন্দপূর্ন ব্র্যান্ড তৈরি করতে আগ্রহী? এখানে কিছু পথনির্দেশনা আছে যা এগুলো ঘটাতে সহযোগিতা করবে:

১. গভীরভাবে ভাবুন: গভীর প্রতিফলনের মাধ্যমে কোম্পানির অন্তস্থলে নিয়ে আসুন। সত্য এমন কিছু খুজে বের করুন যা কাস্টমারের জন্য মূল্য বয়ে আনে।

২. পরিবর্তনের সংগ্রাম করুন:  আপনার পন্য বা সেবার ক্যাটাগরিতে মূল ভুমিকা কী? অন্যকে অনুসরন করবেন না। নিজের পথ সেট করুন। আপনার কোম্পানিকে একক বা ইউনিক করে এমন কিছুর উপর জোড় দিন এবং কিভাবে এটি অর্জন করা যায় তা সম্পাদন করুন।

৩. কোম্পানি যা-ই করে, বার্তা বহন করে: আপনার কোম্পানিটি যতকিছুই করে, প্রতিটি কাজ ধারাবাহিকভাবে জীবনের কাছাকাছি নিয়ে আসতে হবে যার কারনে কোম্পানি বেচে থাকবে। বিক্রয়, পন্যের ডিজাইন, শোরুম ডিজাইন এবং কর্মী নিয়োগে থাকতে হবে দারুন স্বচ্ছতা। প্রতিটি বিষয়ই ইউনিক প্রতিষ্ঠানে রুপ দেয়ার স্পর্শকাতর উপাদান।

৪. কিছু নিয়ন্ত্রন ছেড়ে দিন: ভোক্তগন হচ্ছে সবচেযে শক্তিশালী প্রভাবক এবং মার্কেটার-বিজ্ঞাপনদাতাদের এই দিকটাকে সম্মান করা উচিত। লোকজন যেভাবে আপনার কোম্পানির আকার দেয় সেটাকে স্বাগতম জানান এবং তাদের অংশগ্রহনকে উৎসাহ দিন।

৫. সবসময় প্রশ্ন করুন: আপনার ব্যবসায়কে বিচার বিশ্লেষন করার সময় নিচের কিছু প্রশ্ন জিজ্ঞেস করুন-

  • সংকটপূর্ণ সময় থেকে উদ্ধার হওয়ার জন্য আপনার আমোদপূর্ণ ব্র্যান্ড আছে কি?
  • আপনার কোম্পানির উদ্দেশ্যকে সন্ধিবদ্ধ করতে আপনি কী কী করতে পারেন?
  • কী কী পদক্ষেপ আপনার কোম্পানিকে অন্যদের চেয়ে আলাদা পরিচয় দেবে?

যদি আপনি উপরের প্রশ্নগুলো উত্তর আস্থার সহিত দিতে পারেন এবং উদ্দেশ্য মাথায় রেখে কাজে লাগাতে পারেন, আপনার কোম্পানি সুখকর ভবিষ্যতের রাস্তায় পা চালাবে।

Spread the love

Comments

comments

Leave a Reply